শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
পুঠিয়ায় প্রসূতী মৃত্যুর ঘটনায় ক্লিনিক সীলগালা মালিকের কারাদন্ড

পুঠিয়ায় প্রসূতী মৃত্যুর ঘটনায় ক্লিনিক সীলগালা মালিকের কারাদন্ড

পুঠিয়ায় প্রসূতী মৃত্যুর ঘটনায় ক্লিনিক সীলগালা মালিকের কারাদন্ড
পুঠিয়ায় প্রসূতী মৃত্যুর ঘটনায় ক্লিনিক সীলগালা মালিকের কারাদন্ড

পুঠিয়া প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়ায় অপারেশন টেবিলে প্রসূতি মৃত্যুর ঘটনায় আল-মাহদী ক্লিনিক সীলগালা করেছেন ভ্রাম্যমান আদালত। পাশাপাশি অব্যবস্থাপনা কারণে ক্লিনিক মালিক মুনসুর রহমানকে দু’মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

প্রসূতির স্বামী দেলোয়ার হোসেন বলেন, আমার স্ত্রীকে অপারেশন টেবিলে নেয়ার আগে তার প্রসব ব্যথা ছাড়া শারীরিক ভাবে সে সুস্থ্য ছিল। পূর্বেও তার কোনো রোগ ছিল না। একমাত্র ডাক্তার ও ক্লিনিক মালিকের অবহেলায় আমার স্ত্রীর মৃত্যু হয়েছে। গত রাত থেকে সদ্য জন্ম নেয়া সন্তান স্ত্রীর লাশ ময়না তদন্ত ও দাফন নিয়ে চরম সমস্যায় পড়েছি। আর মামলা দায়েরের বিষয়টি আমরা পারিবারিক ভাবে বসে সিদ্ধান্ত নিব।

থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাসমত আলী বলেন, প্রসুতি মৃত্যুর ঘটনায় ভূক্তভোগি পরিবারের পক্ষ থেকে থানায় এখনো কোনো মামলা দায়ের করেননি। আর আমাদের পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরিভূক্ত করে গতরাতে লাশ উদ্ধার করা হয়।

আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে লাশের ময়না তদন্তের জন্য রামেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে ভূক্তভোগির পরিবার চাইলে থানায় মামলা করতে পারেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল হাই মোহাম্মদ আনাছ বলেন, প্রসূতি মৃত্যুর ঘটনায় গতরাতে ওই ক্লিনিকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ক্লিনিকে অব্যবস্থাপনার কারণে মালিককে দু’মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। অপরদিকে ক্লিনিকটি সীলগালা করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল বুধবার (২৮ অক্টোবর) বিকেলে উপজেলা সদরে অবস্থিত আল-মাহদী ক্লিনিকে প্রসব বেদনা নিয়ে ভর্তি হন দুর্গাপুর উপজেলার পালসা গ্রামের দেলোয়ার হোসেনের স্ত্রী শাবানা বেগম (২৫)। এরপর সন্ধ্যার দিকে সিজার করে বাচ্চা প্রসব করাতে গিয়ে চিকিৎসকের অবহেলায় অপারেশন টেবিলে তার মৃত্যু হয়।

মতিহার বার্তা ডট কম: ২৯ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply